/ Beauty: Care /

পেয়ারা পাতা চুল গজাতে সহায়তা করে

পেয়ারা পাতা চুল গজাতে সহায়তা করে
Hebiro Stuff on August 28, 2017 - 5:04 pm » CATEGORY: Beauty: Care

পেয়ারা পাতা চুল পড়া বন্ধ করা এবং নতুন চুল গজাতে সহায়তা করে। পেয়ারা ভিটামিন সি সমৃদ্ধ। এই ফলটি ত্বকের জন্য বেশ উপকারী। শুধু পেয়ারা নয়, পেয়ারা গাছের পাতা চুলের জন্যও অনেক কার্যকরী। পেয়ারা পাতা চুল পড়া বন্ধ করতে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

পেয়ারা পাতায় প্রচুর পরিমাণে অ্যান্টি ইনফ্লামেটরী, অ্যান্টি অক্সিডেন্ট, অ্যান্টি মাইক্রোবিয়াল উপাদান রয়েছে। এসব উপাদান মাথার তালু সুস্থ রাখতে সহায়তা করে। এমনকি চুলের খুশকি হওয়া রোধ করতেও সহায়তা করে। ভিটামিন সি মাথার তালুতে ফলিক অ্যাসিডের ভারসাম্য বজায় রেখে নতুন চুল গজাতে সাহায্য করে।

উপাদান:
এক মুঠো পেয়ারা পাতা এবং এক লিটার বিশুদ্ধ পানি।

পদ্ধতিঃ
প্রথমে একটি পাত্রে পানি ফুটিয়ে গরম করে নিতে হবে। পানি গরম হয়ে গেলে, এখন পানিতে পেয়ারা পাতাগুলো সিদ্ধ করতে হবে। পেয়ারা পাতা গুলো ২০ মিনিট ধরে পানিতে ফুটিয়ে নিতে হবে। তারপর ২০ মিনিট পরে পেয়ারা পাতাগুলো নামিয়ে নিন।

ব্যবহার পদ্ধতিঃ
প্রথমে চুল ভাল করে শ্যাম্পু করে নিন। চুলে শ্যাম্পু করার পর কন্ডিশনার ব্যবহার করা থেকে বিরত থাকুন। চুল কিছুটা শুকিয়ে গেলে চুল বেনী করে আলাদা করুন। এরপর পেয়ারা পাতা ফুটানো পানি মাথায় ঢালুন। পানিটি মাথার তালুতে কমপক্ষে ১০ মিনিট ধরে ম্যাসাজ করুন। মিশ্রণটি চুলে ২ ঘন্টা লাগিয়ে রাখুন। তারপর কুসুম গরম পানি দিয়ে চুলে ধুয়ে ফেলুন।

কার্যকারিতাঃ
পেয়ারা পাতায় প্রচুর পরিমাণ ভিটামিন সি রয়েছে যা মাথার তালুর ত্বকে কোলাজেন এর পরিমান বৃদ্ধি করে। পেয়ার পাতায় উপস্থিত অ্যান্টি অক্সিডেন্ট উপাদান নতুন চুল গজাতে সাহায্য করে। এতে লিকোফেইন নামক উপাদান রয়েছে যা সূর্যের আলট্রাভায়োলেট রশ্মি থেকে মাথার তালুকে রক্ষা করে। এছাড়াও পেয়ারা পাতা চুলকে শাইনি, সিল্কি করে তোলে।

296 views

0 POST COMMENT

Send Us A Message Here

Your email address will not be published. Required fields are marked *

four × 3 =