/ Beauty: Care /

সুন্দর ও কোমল ত্বক এর জন্য করনীয়

সুন্দর ও কোমল ত্বক এর জন্য করনীয়
Hebiro Stuff on October 11, 2016 - 5:58 pm » CATEGORY: Beauty: Care

সুন্দর ও কোমল ত্বক কে না পছন্দ করে। সবাই চায় নিজেকে অন্যের কাছে অথবা কাছের মানুষের কাছে আকর্ষণীয় করতে কিন্তু সবাই সেটা পারে না। 


আমাদের একেক জনের ত্বক একেক রকম। কারো ত্বক মিশ্র কারো তৈলাক্ত আবার কারো বা রুক্ষ। সাধারণত মিশ্র ত্বক যাদের তাদের অনেক সমস্যা হয়। বছরের যে কন সময় তাদের ত্বক ফাটে, মেকআপ করলে ভাল লাগে না কিংবা বসে না। তাই
সুন্দর ও কোমল ত্বক পেতে তিনটি ঘরোয়া উপাদান সম্পর্কে জেনে নিন – 

মধু ঃ

মধু আমাদের নিত্য প্রয়োজনীয় একটি উপাদান। এটি কোন পরিশ্রম ছারাই আপ্নাকে এনে দিবে নরম ও কমল ত্বক। এটি প্রতিদিন ব্যাবহার করতে হবে নিয়ম করে। মধু দিয়া রোদে যাওয়া যাবে না। মুখে দিয়ে ফ্যান এর নিচে বসে মুখ শুকাতে হবে। এটি মুখে দিয়ে ১৫ থেকে ২০ মিনিট রেখে দিতে হবে এবং তারপর উষ্ণ পানিতে তুলো ভিজিয়ে মুখ ধুয়ে নিতে হবে। ফেসওয়াশ ব্যবহার না করাই ভাল। মধুই মুখ পরিষ্কার করতে সাহায্য করবে।

ডিম ঃ

ডিম আমাদের প্রত্যেকের বাসাতেই সব সময় থাকে। এটা খেলে যেমন উপকার তেমনি ব্যাবহার করলে ও অনেক উপকার পাওয়া যায়। ডিম ত্বক এবং চুল উভয়ের উপর ব্যাবহার করা যায়ে। ডিম থেকে সাদা অংশ বাদ দিয়ে কেবল কুসুমটি নিন। একটি কুসুমের সাথে যোগ করুন ১ চা চামচ অলিভ অয়েল ও ১/২ চা চামচ চিনি। ভাল করে মিশিয়ে মুখে মেসেজ করতে হবে। শুঁকিয়ে গেলে স্বাভাবিক পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে।

দুধের স্বর ঃ

দুধের স্বর আমাদের ত্বকের উজ্জলতা বাড়াতে সাহায্য করে। প্রতিদিন দুধ জাল দিয়ে তার স্বর তুলে রাখুন। এটি ভালো করে মেখে নরম করে মুলতানি মাটি এবং প্রয়োজন হলে পানি মিশিয়ে মুখে ব্যাবহার করুন। মুখে কাল দাগ থাকে হলুদ ও ব্যাবহার করতে পারেন। মুখ শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। লক্ষ্য রাখবেন এটি ব্যাবহারের পর কয়েক ঘণ্টা রোদে যাবেন না। খুব ভালো হয় রাতে এটি ব্যাবহার করলে।

3,105 views

0 POST COMMENT

Send Us A Message Here

Your email address will not be published. Required fields are marked *

1 × one =