/ Celebrity: News /

অভিনেত্রী নার্গিস ফাখরি সংগীতশিল্পী তাপসের নতুন প্রজেক্টে

অভিনেত্রী নার্গিস ফাখরি সংগীতশিল্পী তাপসের নতুন প্রজেক্টে
Hebiro Stuff on July 14, 2018 - 5:34 pm » CATEGORY: Celebrity: News

সংগীতশিল্পী কৌশিক হোসেন তাপস দেশীয় গানের আন্তর্জাতিক সংস্করণের পথে অনেকদিন ধরেই হাঁটছেন। তার বড় প্রমাণ গানবাংলা টিভির ‘উইন্ড অব চেঞ্জ’। যে আয়োজনটির মাধ্যমে দেশীয় সংগীতের আন্তর্জাতিক বিকাশ ঘটেছে।

সম্প্রতি একই উদ্দেশ্য নিয়ে ভারত হয়ে তুরস্কের মাটিতে এবার তিনি পা ফেলেছেন। সেখানে স্ত্রী এবং ‘উইন্ড অব চেঞ্জ’র প্রযোজক ফারজানা মুন্নী ছাড়াও তার সঙ্গে রয়েছেন বলিউডের অন্যতম সফল সংগীত পরিচালক জুটি মিট ব্রস। অবশ্য এটাও খুব একটা বড় খবর নয়। কারণ, তাপস-মুন্নী জুটি প্রায়শই বলিউডের নামজাদা সংগীত পরিচালকের সঙ্গে মিটিংয়ে বসেন বিভিন্ন সংগীত প্রজেক্টের পরিকল্পনা নিয়ে। এইতো কিছুদিন আগেও কলকাতায় বলিউডের প্রীতমের সঙ্গে ইলিশ পার্টি করে এলেন।

চমক লাগা খবর হলো তুরস্কে এবার বাংলাদেশের তাপসের সঙ্গে আবিষ্কার করা গেছে বলিউডের অন্যতম নায়িকা নার্গিস ফাখরিকে! কিন্তু কি ফাখরির কণ্ঠে গান তুলছেন তাপস? নাকি তার গাওয়া গানের মডেল হচ্ছেন ফাখরি! নাকি গানবাংলা টিভির জন্য নতুন কোনও মিউজিক্যাল চমক তৈরি করছেন সেখানে বসে। এরকম অনেক প্রশ্নই উঠতে পারে তাদের সাম্প্রতিক তুরস্ক সফরের দিকে তাকালে। যদিও এসব প্রশ্নের বিপরীতে ‘কথা কম কাজ বেশি’ ঘরানার মানুষ কৌশিক হোসেন তাপস একদম চুপ।

তুরস্কে বসে কৌশিক হোসেন তাপস শুধু এটুকুই বললেন, ‘আমি আসলে বলিউডের মিট ব্রস ও নার্গিস ফাখরির সঙ্গে একটা প্রজেক্ট করছি। সেটির কাজই চলছে তুরস্কে। এর বেশি কিছু বলতে চাই না। তবে এটুকু বিশ্বাস রাখুন, আমরা এমন কিছু করার চেষ্টা করছি- যেটার জন্য আপনারা গর্ববোধ করতে পারবেন।’

তিনি আরও জানান, এই বিষয়ে তিনি দেশে ফিরে শিগগিরই আনুষ্ঠানিকভাবে সবাইকে জানাবেন।

চলচ্চিত্রের গানে সুরের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া কৌশিক হোসেন তাপস একাধারে কণ্ঠশিল্পী-সংগীত পরিচালকও বটে। ‘উইন্ড অব চেঞ্জ‘ অনুষ্ঠানটির মাধ্যমে বাংলাদেশের সংগীতে অবদানের জন্য যিনি ভারতের মর্যাদাপূর্ণ সম্মাননা ‘দাদাসাহেব ফালকে এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৮‘ ঘরে তুলেছেন গেল এপ্রিলে।

নিজের তৈরি সবচেয়ে সফল ও আন্তর্জাতিক অঙ্গনে আলোচিত অনুষ্ঠান ‘উইন্ড অব চেঞ্জ‘ প্রসঙ্গে কৌশিক হোসেন তাপসের অভিব্যক্তি এমন, “আমাদের গান, আমাদের সংগীতশিল্পী, আমাদের মিউজিশিয়ানদের গুণের কদর ছড়িয়ে পড়বে পুরো বিশ্বে— বরাবর এই স্বপ্নটাই দেখি আমি। এবং সেটা কিন্তু আস্তে আস্তে পূরণ হতে যাচ্ছে। ‘উইন্ড অব চেঞ্জ‘-এর মাধ্যমে বাইরে থেকে শিল্পীরা এসে আমাদের শিল্পীদের সঙ্গে বাজাচ্ছেন। আমাদের দেশের শিল্পীদের কথা বাইরে গিয়ে বলছেন। বাইরের দর্শক-শ্রোতারা তাদের কারণে দেখছেন ও শুনছেন আমাদের গান। এটাই আমি চেয়েছি।”

293 views

Comments are disabled

Comments are closed.