/ Fashion: People /

স্কার্ট গরমে ফ্যাশনেবল পোশাক

স্কার্ট গরমে ফ্যাশনেবল পোশাক
Hebiro Stuff on June 2, 2017 - 2:56 pm » CATEGORY: Fashion: People

স্কার্ট গরমে আপনার জন্য ফ্যাশনেবল পোশাক হতে পারে। বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা ক্যাম্পাসের আড্ডায় স্কার্ট পরতে বেশি পছন্দ করেন আর স্কার্ট মূলত টিনএজারদের কথা মাথায় রেখে তৈরি করা হলেও সব বয়সের মেয়েরাই এ পোশাকে নিজেকে মানিয়ে নিতে পারেন খুব সহজেই।

স্কার্ট মানে সুতি, তাঁত, লিনেন, প্রিন্টেড কাপড় আর অনেক ঘের। লং স্কার্টের মধ্যে স্ট্রেইট কাট যেমন চলছে তেমনি বেশি ঘেরওয়ালা স্কার্ট ও এখন স্টাইল। টিনএজারদের কথা চিন্তা করে থ্রি-কোয়ার্টার অ্যালাইন বেইস স্কার্ট তৈরি হচ্ছে। এখন স্কার্ট মানেই উজ্জ্বল রঙ। তবে হালকা রঙের ব্লক করা বা একরঙা স্কার্টও তৈরি হচ্ছে।

গরমের কারণে ঢিলেঢালা আর প্রিন্টেড স্কার্টই এখন বেশি তৈরি হচ্ছে আর কাপড় হিসেবে সুতি আর লিনেন ব্যবহার হয়। প্রিন্টেড স্কার্টগুলোতে উজ্জ্বল রঙ বেশি ব্যবহার করা হয়। এসব স্কার্ট ছাড়াও টাইডাইয়ের গাঢ় রঙের স্কার্ট, মোম বাটিক, ভেজিটেবল ডাই আর সুতি, তাঁত কাপড়ে করা হচ্ছে ব্লক লেইস, অ্যাপলিক, সুতার নকশা, পুঁতির কাজ, সিকুইনের কাজ বেশি।

স্কার্টের রকমফের : ফুল স্কার্ট : আমাদের দেশে ফুল স্কার্টের চাহিদাই বেশি। আঁটসাঁট নয়, বরং ঢোলা স্কার্টের চলন বেশি দেখা যায়। নানা রঙে রঙিন স্কার্টের সঙ্গে পরতে পারেন মানানসই টপস বা শর্ট শার্ট।

ফরমাল স্কার্ট : পার্শ্ববর্তী দেশগুলোতে ফরমাল স্কার্টের প্রচলন থাকলেও আমাদের দেশে এর প্রচলন কমই। এক রঙের (কালো/সাদা/বাদামি) কুচি ছাড়া স্কার্টই ফরমাল স্কার্ট হিসেবে ব্যবহার করা হয়ে থাকে। প্রিন্টের কোনো স্কার্ট, ফরমাল স্কার্ট হিসেবে ব্যবহার হয় না।

শর্ট স্কার্ট : লম্বায় এ স্কার্ট হাঁটু পর্যন্ত হয়ে থাকে, বিভিন্ন দেশে বিশেষ করে পশ্চিমা দেশে এটি একটি জনপ্রিয় পোশাক। সাধারণত এ ধরনের স্কার্ট পার্টি ওয়্যার হিসেবে বেশি পরা হয়। কালারফুল এবং চকমকে শর্ট স্কার্টের চাহিদা এক্ষেত্রে বেশি। সঙ্গে পরে নিতে পারেন মানানসই টপস। তবে আমাদের দেশীয় সংস্কৃতির সঙ্গে পা পর্যন্ত লম্বা স্কার্টই বেশি মানানসই।

মানানসই সাজ : পরনের পোশাকটি যদি স্কার্ট হয় তাহলে চোখে একটু মোটা করে কাজল লাগালে ভালো লাগবে। ব্লাশ-অন একদম হালকা। লিপগ্লসটাও খুব কড়া করে না লাগানোই ভালো। দিনের চেয়ে রাতের অনুষ্ঠানে লিপগ্লসটা বেশি ভালো লাগবে। চুলের স্টাইলটা হবে অনুষ্ঠান ও পরিবেশের কথা মাথায় রেখে পনিটেল করা যেতে পারে। চুলটা একটু কোঁকড়া করে খোলাও রাখা যায়।

309 views

0 POST COMMENT

Send Us A Message Here

Your email address will not be published. Required fields are marked *

one × 2 =