/ Health: Care /

অজানা ব্যবহার গ্রিন-টির

অজানা ব্যবহার গ্রিন-টির
Hebiro Stuff on April 16, 2017 - 5:16 pm » CATEGORY: Health: Care

গ্রিন-টির তুলনা নেই ওজন কমাতে আর ত্বকের সৌন্দর্য বৃদ্ধি করতে। এই দুটি কাজ ছাড়াও গ্রিন-টি আপনার আরো কিছু কাজে আসে। দৈনন্দিন জীবন থেকে শুরু করে আপনার ত্বক এবং রূপচর্চার সাথে সংযুক্ত এটি।

গ্রিন-টি খুব ভালো টোনার হিসেবে কাজ করে। টোনার তৈরির জন্য ১ কাপ পানিতে ৫ চা চামচ গ্রিন-টি, ১ চা চামচ পুদিনা পাতা ১০ মিনিট ফুটান। তারপর ঠান্ডা করে ছেঁকে নিয়ে একটি স্প্রে বোতলে সংরক্ষণ করুন। এই টোনারটি দিনে ২-৩ বার ব্যবহার করুন। এটি ত্বকের চুলকানি ও প্রদাহ দূর করতে খুব উপকারী।

চোখের ফোলাভাব এবং চোখের নীচের ডার্ক সার্কেল কমাতে ব্যবহার করা গ্রিন-টির তুলনা নেই। দু ব্যাগ গ্রিন-টি ২ ঘন্টা ফ্রিজে রেখে ঠান্ডা করে চোখ বন্ধ করে এর ওপর ১০ মিনিট রাখুন।

গ্রিন-টির পাতা মধুর সাথে মিক্সড করে স্ক্রাব হিসেবে ব্যবহার করুন, এটি লোমকুপের ময়লা এবং মৃত কোষ দূর করে ত্বককে নরম ও মসৃণ করে।

গোসলের পর ঠান্ডা গ্রিন-টি আন্ডারআর্ম এ লাগালে দুর্গন্ধ দূর হবে। ঠিক এমনিভাবে পায়ের দুর্গন্ধ দূর করতেও একই পদ্ধতি অনুসরণ করলে ভালো ফল পাওয়া যায়।

একটি অর্ধেক কলা, ১ চা চামচ গ্রিন-টি, ১ চা চামচ মধু এবং ১ চা চামচ টক দই ভালো মতো মিশিয়ে মুখে লাগান। শুকালে ধুয়ে ফেলুন। এটি শুষ্ক ত্বকের জন্য খুব ভালো ময়েশ্চারাইজিং মাস্ক হিসেবে কাজ করে।

এই সব কিছুর পাশাপাশি নিয়মিত গ্রিন-টি পান করলে মুখের দুর্গন্ধ দূর হয়। এছাড়াও এটি ওরাল ব্যাক্টেরিয়া ধ্বংস করে ডেন্টাল ক্যাভিটিসও প্রতিরোধ করে।

282 views

0 POST COMMENT

Send Us A Message Here

Your email address will not be published. Required fields are marked *

3 × two =