/ Entertainment: Movies /

নাম বদলে আসছে জিৎ-ফারিয়ার …

নাম বদলে আসছে জিৎ-ফারিয়ার ...
Hebiro Stuff on June 22, 2017 - 11:51 am » CATEGORY: Entertainment: Movies

জিৎ-ফারিয়ার ‘বস ২’ ছবির গান আল্লাহ মেহেরবান মুক্তির পর বেশ আলোচনার সৃষ্টি করেছিল। আমরা বেশ কয়েকবারই গানটি দেখেছি ইউটিউবে মুক্তির আগে। তখন সবাই প্রশংসাই করলেও প্রতিক্রিয়া ছিল ভিন্ন। গানটির কথা চেঞ্জ করে ফেলা হয়েছে। নতুন করে লেখা হয়েছে এটি। ‘বস-টু’ ছবির বাংলাদেশি প্রযোজক আবদুল আজিজ সোমবার (১২ জুন) নিজ কার্যালয়ে এভাবেই কথাগুলো বলছিলেন।

তিনি ছবিটির ‘আল্লাহ মেহেরবান’ গানটি নিয়ে কথা বলছিলেন। নানা সমালোচনার মুখে ও দর্শকদের অনুভূতিকে সম্মান জানিয়েই গানটির কথায় পরিবর্তন আনা হচ্ছে এবং আগামী ২০ জুন জাজের ইউটিউব চ্যানেলে এটি অবমুক্ত করা হবে। গানটির মূল বিতর্কের জায়গা সৃষ্টিকর্তার নাম ‘আল্লাহ’ শব্দটি বাদ দেয়া হচ্ছে গান থেকে। যোগ করা হচ্ছে ‘ইয়ারা’ শব্দটি। তাই গানের নতুন নাম হচ্ছে ‘ইয়ারা মেহেরবান’।

এর আগে ২৮ মে ‘আল্লাহ মেহেরবান’ গানটি প্রকাশের মাধ্যমে মুসলিম অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগ এনে কয়েক ঘণ্টার ব্যবধানে দুটি আইনি নোটিশ পাঠানো হয়েছিল চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া বরাবর। দুটি চিঠিতে বলা হয়, প্রযোজনা প্রতিষ্ঠানটি তাদের নতুন ছবি ‘বস-২`র একটি গানে আল্লাহ’র পবিত্র নামকে ব্যবহার করে অশ্লীলভাবে দৃশ্যায়ন করেছে।

এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবিসংশ্লিষ্ট সবাই ব্যাপক সমালোচনায় পড়েন আর এরই পরিপ্রেক্ষিতে (৩০ মে) জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব থেকে প্রত্যাহার করা হয় তুমুল আলোচিত-সমালোচিত গান ‘আল্লাহ মেহেরবান’।

114 views

0 POST COMMENT

Send Us A Message Here

Your email address will not be published. Required fields are marked *

two × three =