/ Real Life Story /

বাংলাদেশ টেক ইউটিউব কমিউনিটি মিটআপ

বাংলাদেশ টেক ইউটিউব কমিউনিটি মিটআপ
Hebiro Stuff on March 9, 2018 - 7:29 pm » CATEGORY: Real Life Story

আমরা এখন চতুর্থ শিল্প বিপ্লবের প্রান্তে দাড়িয়ে। এই যুগে অটোমেশন, আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্ট সহ নানা রকম আধুনিক প্রযুক্তি ব্যাবহার করে আমাদের প্রতিদিনের কাজকে করে তুলছি অনেক সহজ। এমন সময় ছিল যখন কাজ করার জন্য আমাদেরকে শুধুমাত্র সময় মতো অফিসে যেতে হত। কিন্তু চতুর্থ শিল্প বিপ্লব আমাদের সেই ধারনাকে অনেকাংশেই বদলে দিয়েছে। এখন কাজ করতে আর অফিসে যেতে হয় না। নিজের ইচ্ছামত সময়ে কাজ করা যায়।

বাংলাদেশের অনেক তরুণ অনলাইনে বিভিন্ন ভাবে কাজ করে নিজের জীবনে পরিবর্তন নিয়ে আসছে। সেরকমি একটি প্লাটফর্মের নাম ইউটিউব। সৃজনশীল ভিডিও তৈরি করে ইউটিউব-এ আপলোড করে টাকা ইনকাম করা যায়। ইউটিউবে বিভিন্ন মানুষ বিভিন্ন রকম ভিডিও আপলোড করে। কেউ আছে বিনোদন মূলক ভিডিও বানায়, কেউ শিক্ষামূলক, কেউ আবার বানায় প্রযুক্তি নিয়ে।

গত ২ মার্চ বনানীর একটি রেস্তোরায় বাংলাদেশের প্রযুক্তি নিয়ে ভিডিও বানিয়ে সফল ইউটিউবারদের একসাথে হতে দেখা যায়। সেখানে বাংলাদেশের জনপ্রিয় টেক ইউটিউবাররা উপস্তিত ছিল। সোহাগ ৩৬০ ডিগ্রী চ্যানেলের পরিচালক সোহাগ মিয়া, টেক বাংলা প্রো চ্যানেলের পরিচালক এফএক্স সজল,নেট বিড চ্যানেলের পরিচালক তুহিন হোসেন, টেকনোলজি টাইমস বিডি চ্যানেলের পরিচালক আনোয়ার মিঠু, শাহিন টেকের পরিচালক এসজে শাহিন, এমডি কাউসার, ফিরোজ ডিজাইনের ফিরোজ কবির আশিক, আরকটেকের আরিফুর রাহমান খান হিমেল, গ্রাফিক্স ডিজাইন লাইভ ল্কাসের আনিসুর রহমান, টেক বিপরিতের সাব্বির আহেমদ, লিও টেকের রিয়াজুল ইসলাম লিয়ন, অনলাইন হেল্প ৩৬০-এর মেহেদি হাসান প্রমুখ উপস্তিত ছিল

youtuber

সেখানে তারা ইউটিউবের ভিডিওর মান কিভাবে আরও ভালো করা যায়, কিভাবে ভিউয়ারদের চাহিদা পুরন করা যায় সেসব বিষয়ে আলোচনা করে।

সোহাগ ৩৬০ ডিগ্রী চ্যানেলের পরিচালক সোহাগ মিয়া বলেন- সবাইকে একসাথে কাজ করতে হবে, বড় চ্যানেল গুলোর উচিৎ ছোট চ্যানেল গুলোকে সাহায্য করা। তার কথায় একমত হয়ে সবাই একসাথে কাজ করার অঙ্গীকার করেন।

ডায়ানাহোস্ট নামের একটি আইটি সেবা দাতা কম্পানির উদ্যোগে এই অনুষ্টানের আয়োজন করা হয়। সেখানে ডায়ানহোস্টের চেয়ারম্যান স্বাধীন খান উপস্তিত ছিল। ডায়ানাহোস্ট প্রযুক্তি নিয়ে কাজ করা বাংলাদেশী ইউটিউবারদের একটি সংঘ তৈরিতে সবাইকে উৎসাহ দেয়।

স্বাধীন খান বলেন– বাংলাদেশে টেক ইউটিউবারদের যেকোনো বিষয়ে সাহায্য লাগলে ডায়ানহোস্ট তাদের পাশে থাকবে। সবাই একমত হওয়ায় খুব শীঘ্রই বাংলাদেশে প্রযুক্তি নিয়ে ইউটিউবে কাজ করা চ্যানেল গুলোর একটি কমিউনিটি তৈরি হবে। এই কমিউনিটির মূল উদ্দেশ্য হবে প্রযুক্তি নিয়ে বানানো ভিডিও গুলোর মান ঠিক করা এবং নতুনদের নানাভাবে সাহায্য করা। এছাড়াও এই কমিউনিটির মাধ্যমে তারা বিভিন্ন দেশীও কোম্পানির সাথে কাজ করার পরিকল্পনা করছে। অনুষ্ঠানে বাংলাদেশের প্রযুক্তি নিয়ে কাজ করা প্রায় ২৫ টি চ্যানেলের মালিক উপস্তিত ছিল।

243 views

0 POST COMMENT

Send Us A Message Here

Your email address will not be published. Required fields are marked *

5 + 13 =