/ Fashion: Shopping /

ঈদ ও পূজায় বিশ্বরঙ এর আয়োজন

Hebiro Stuff on August 27, 2016 - 7:04 pm » CATEGORY: Fashion: Shopping

মুসলিম ধর্মাবলম্বীদের জন্য অন্যতম ধর্মীয় উৎসব ঈদ-উল-আযহা হচ্ছে আত্মত্যাগের মাধ্যমে আত্মার পরিশুদ্ধি। সেই সাথে হিন্দু ধর্মাবলম্বীদের জন্য অন্যতম ধর্মীয় উৎসব দুর্গাপূজা। দুটি ধর্মীয় উৎসব ঈদ-উল-আযহা ও দুর্গাপূজার প্রায় সময় কাছাকাছি হওয়ায় এবারের ‘বিশ্বরঙ’-এর আয়োজন হয়েছে বৈচিত্র্য ও সম্ভারের।

ঈদুল আযহায় বৈচিত্রময় সম্ভারের পাশাপাশি দুর্গাপূজার পোশাকে এসেছে দূর্গাদেবীর ত্রিশুল মন্ত্র দিয়ে সাজানো বিভিন্ন নকশা বৈচিত্র দিয়ে তৈরি শাড়ি, পাঞ্জাবি, সেলোয়ার-কামিজ, সিঙ্গেল কামিজ, ফতুয়া, টি-শার্ট, উত্তরীয়, বাচ্চাদের পোশাকের বিপুল সম্ভার। বিশ্বরঙ-এর পোশাকে মূলত রং এর প্রাধান্য থাকেই, এবারও তার ব্যতিক্রম ঘটেনি প্রায় সব ধরনের উজ্বল রং যেমন লাল, কমলা, ম্যাজেন্টা, নীল, হলুদ, বেগুনী, সবুজ ইত্যাদি রংয়ের বর্ণিল ব্যবহার রয়েছে।

এছাড়া ব্লক, স্প্রে, টাই-ডাই, এ্যাপলিক, মেশিন এ্যামব্রয়ডারি, কারচুপি, আড়ি ইত্যাদি ব্যবহার করে ভিন্ন ভিন্ন নান্দনিক রূপ দেয়া হয়েছে। পোশাকের মূল উপকরণ কাপড় তৈরি হয়েছে টাঙ্গাইল, রাজশাহী, মানিকগঞ্জ, নরসিংদী, সিরাজগঞ্জ, মিরপুর, কুমিল্লা ইত্যাদি বিভিন্ন স্থানে। নিজস্ব তাঁতে বোনা কাপড়ের বুননেও আনা হয়েছে নতুনত্ব। তাঁতের বুননে তৈরি এক্সক্লুসিভ শাড়ির পাশাপাশি হাফসিল্ক, মসলিন, রেশমী কটন, ডুপিয়ান এর শাড়িতে বিভিন্ন কাজ করা হয়েছে।

পাশাপাশি হিন্দু ধর্মানুসারী ক্রেতাসাধারণের জন্য দূর্গাপূজা উপলক্ষ্যে তৃশুল, দেবী দূর্গার প্রতিমার অনুপ্রেরণায় সাজানো হয়েছে শাড়ি, সালোয়ার-কামিজ, শার্ট, টি-শার্ট, পাঞ্জাবি, ফতুয়া, বাচ্চাদের পোশাক, উত্তরীয় ইত্যাদি। আর সবকিছুর সাথেই যুক্ত আছে ‘বিশ্বরঙ’ এর বৈশিষ্ট্য উজ্বল রং এর সমাহার। আর আপনি কিনতে পারেন অনলাইনেও। বাসায় বসে সামগ্রী পেতে ব্যবহার করুন হোম ডেলেভারী সার্ভিস, ফোন করুন ০১৮১৯২৫৭৭৬৮।

708 views

0 POST COMMENT

Send Us A Message Here

Your email address will not be published. Required fields are marked *

4 × 3 =