/ Travel: Ideas /

ঘুরে আসুন খাগড়াছড়ি

ঘুরে আসুন খাগড়াছড়ি
Hebiro Stuff on September 18, 2016 - 12:49 am » CATEGORY: Travel: Ideas

ঈদ শেষ। ছুটিও শেষ। এখন অফিসে ফেরার পালা। অনেকে অফিসও শুরু করেছে। যারা ছুটিতে আছেন কিংবা যারা ছুটি নিতে চান কিংবা ঘুরতে যাবার জন্য সময় বের করতে পারবেন ঈদ পরবর্তী সময়ে তারা ঘুরে আসতে পারেন খাগড়াছড়ি। নৈসর্গিক সৌন্দর্য্যে ভরা অপরুপ এই জায়গাটি দেখলেই মনপ্রাণ ভরে যায়।

একক ট্যুর বা গ্রুপ ট্যুর কিংবা পারিবারিক ট্যুর করতে পারেন খাগড়াছড়িতে। দেখার মতো আছে আলুটিলার মতো জায়গা। যেখানে গাঁ ছম ছম করে উঠবে। আরো আছে রিসাং ঝর্ণা। পাথুরে পাহাড়ের কোলে এই ঝর্ণা অসম্ভব পিচ্ছিল। সাবধানে না থাকলে বিপদে পরার সম্ভবনা অনেক বেশি। দেবতার পুকুর একটি ঐতিহাসিক নিদর্শন। আছে হাজাছড়া ঝর্ণা। চমৎকার এই ঝর্ণাতে একবার গোসল না সারলে আপনার জীবনটাই বৃথা।

আরো দেখার মতো আছে তৈদুছড়া, মহালছড়ি হ্রদ, শতবর্ষী বটগাছ, পাহাড়ী কৃষি গবেষণা কেন্দ্র, ভগবান টিলা, দুই টিলা ও তিন টিলা, মানিকছড়ি মং রাজবাড়ি, বন ভান্তের প্রথম সাধনাস্থল, রামগড় লেক ও চা বাগান।

এখন বিষয় হলো আপনি থাকবেন কোথায় আর খাবেন কোথায়। আবার আপনার বাজেট কত? সব মিলিয়ে আপনার ট্যুরের বিষয়টি নিধারণ হবে। থাকার মতো জায়গা হচ্ছে-পর্যটন মোটেল, গিরি থেবার, হোটেল ইকো ছড়ি ইন, হোটেল শৈল সুবর্ন, হোটেল জেরিন, হোটেল শিল্পীসহ শহরে এবং শহরের বাহিরে আরো অনেক রিসোর্ট, মটেল, হোটেল আছে। এবং খাবারের জন্য রয়েছে অসংখ্য রেস্তোরা।

এবার ভাবনা আপনি যাবেন কিভাবে। খাগড়াছড়ি যাবার জন্য আপনার সবচেয়ে নিশ্চিন্ত ব্যবস্থা বাস সার্ভিস। ঢাকা থেকে প্রতিদিন কমপক্ষে ১৫টির বেশি বাস ছাড়ে। সাইদাবাদ, কমলাপুর, গাবতলী, ফকিরাপুল, কলাবাগান ও টিটি পাড়া থেকে টিকেট সংগ্রহ করে এস আলম, স্টার লাইন, শ্যামলী, সৌদিয়া, শান্তি স্পেশাল ও খাগড়াছড়ি এক্সপ্রেসযোগে খাগড়াছড়ি যাওয়া যায়। এছাড়া ঢাকা থেকে ট্রেনে ফেনী এসেও হিলকিং অথবা হিল বার্ড বাসে চড়ে খাগড়াছড়ি যাওয়া যায়।

408 views

0 POST COMMENT

Send Us A Message Here

Your email address will not be published. Required fields are marked *

13 − 3 =