/ Travel: Ideas /

ভ্রমণে ফুড ম্যানেজমেন্ট

ভ্রমণে ফুড ম্যানেজমেন্ট
Hebiro Stuff on September 25, 2016 - 12:12 am » CATEGORY: Travel: Ideas

ভ্রমনের সময় সবারই কম বেশি ক্ষুধা পায়। আর যদি তখন খেতে না দেয়া হয়; মনে হয় খাবার পাহাড় পেটে। কিন্তু ভ্রমণে ফুড ম্যানেজমেন্ট এর দিকে খেয়াল রাখতে হবে খাবারের ব্যাপারে বেশ সতর্ক থাকবে হবে। এমন খাবার খাওয়া যাবে না যে খাবার ভ্রমণ উপযোগী না। তাই খাবারের ব্যাপারে বেশ সাবধান ও সচেতন থাকবে হবে।

প্রথমেই যে ব্যাপারটি নিয়ে আলাচনা করা যেতে পারে সেটি হলো আপনাকে রেস্টুরেন্ট এড়িয়ে চলতে হবে। যতটা পারা যায় দেখে শুনে বু্ঝে খেতে হবে। কারণ নতুন এলাকায় আপনি জানেন না কোন রেস্টুরেন্টের মান কেমন। তাই আপনার জন্য সহায়ক হতে পারে রাস্তার ধারের ফুড কর্নারগুলো। কারণ স্ট্রিট ফুডগুলো আপনার সামনেই তৈরি হবে। আপনি ইচ্ছে করলে নিজের মতো করেও বানিয়ে নিতে পারেন খাবারগুলো। আর সেই খাবার আপনার জন্য শ্রেয়।

আবার অনেকে ভুল করে বসি। ভুল না খাবার ব্যবস্থাপনার ব্যাপারটি। ভ্রমণে গেলে অনেকেই সঙ্গে রাখি ডিম। কাঁচা বা সিদ্ধ-আধা সিদ্ধ। কিন্তু ভ্রমণে গেলে কোনো ডিম না খাওয়াই ভালো। ডিমের বদলে অন্য কিছু খেতে পারেন। চলতি পথেও ডিম খাওয়া উটিত না।

এছাড়া সিদ্ধ বা আধা সিদ্ধ খাবার মাংস, মাছ বা অন্য কিছু না খাওয়ায় ভালো কারণে সিদ্ধ এই সব খাবার থেকে ব্যাকটেরিয়া দ্রুত ছড়িয়ে যায়। আর এই ফলে আপনি আক্রান্ত হতে পারেন।

পানির ক্ষেত্রে বেশি সাবধান তাকা উচিত। কারণ লং বা শর্ট জার্নিতে বেশি পরিমান পানির প্রয়োজন হয়। সেক্ষেত্রে চেনা কোনো কম্পানির পানি কিনে খাওয়ায় ভালো। অপরিচিত কোনো পানি খাবেন না। এছাড়া ডিংকসের ব্যাপারেও সাবধান থাকা উচিত। ভ্রমণে গেলে হার্ড ডিংকস না করায় উত্তম।

আপনি সব সময় শুকনো খাবার কাছে রাখতে পারেন। সেক্ষেত্রে প্রয়োজনে ক্ষুধা নিবারনের কাজটি মিটে যেতে পারে। আপনি নিজেও থাকবেন সুস্থ্য।

78 views

0 POST COMMENT

Send Us A Message Here

Your email address will not be published. Required fields are marked *

fifteen − nine =