/ Trending: Fashion /

ওয়েস্টার্ন আউটফিট ট্রেন্ড কেপ কোট

ওয়েস্টার্ন আউটফিট ট্রেন্ড কেপ কোট
Hebiro Stuff on September 10, 2016 - 11:19 pm » CATEGORY: Trending: Fashion

নতুন করে আবারো আলোচনা এসেছে ‘কেপ কোট ‘। অপ্রচলিত এই ফ্যাশন ট্রেন্ডটি নিয়ে মেতেছে তরুণীরা। বাংলাদেশে গত কয়েক ঈদে বাজার ঘুরে দেখা গেছে, বড় বড় ও নামি দামি ফ্যাশন হাউজগুলো এই পোশাকটি নিয়ে এসেছে নতুন করে।

এক সময় এটি দক্ষিণ এশিয়ার সম্ভ্রান্ত পরিবারের মেয়েরা পরতো। মূলতো এই কেপ কোট এর ট্রেডিশন ইউরোপ থেকে আসা। কিন্তু সময়ের পরিবর্তনে এটি এশিয়া ঘুরে বাংলাতে বেশ জনপ্রিয় হয়ে উঠে এক সময়। তখন রাজা-জমিদার, নবাবের মেয়েরা কেট কোট পড়তো। কিন্তু সেই অপ্রচলিত ফ্যাশন ট্রেন্ডটি এখন আবার নতুন করে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠছে। তাই বর্তমানে এর চাহিদাও বাড়ছে।

গত কয়েক ঈদে এবং ঈদ ছাড়াও লেইস এবং জর্জেটে তৈরি কেপ কোট এর ট্রেন্ড চলছে। শাড়ি, কামিজ ও কেপ কোটে ঐতিহ্যবাহী জারদৌসি, জাল কাজ, স্ট্যাম্পড এম্ব্রডারি কাজ চলছে। আইলেট লেইস ও ক্রুশকাটার লেইস। কাশ্মীরি ও পার্শিয়ান এম্ব্রডারি নকশাও এখন কেপ পোশাকে জনপ্রিয়।

ফ্যাশন বা ট্রেডিংয়ের হাওয়া পরিবর্তন বা নতুন করে আসা নতুন কোনো বিষয় নয়। তবে দাম নিয়েও কোনো ঝাক্কি ঝামেলা নেই। কম বেশি দাম নিয়ে বিভিন্ন ব্র্যান্ডে কেপের দাম বিভিন্ন রকম। তবে নতুন তবে আবারো এই ফ্যাশন ট্রেন্ড শুরু হলেও ছাড়া দেশ ছড়িয়ে পড়েনি। আশা করা যাচ্ছে, আগামী ২/৩ বছরের মধ্যে সারা দেশের তরুণীদের কাছে কেপ নতুন করে বিকটভাবে সাড়া ফেলবে।

ক্যাটস আই, এক্সট্যাসি, সেইলর, আইকনিক ফ্যাশন গারেজের মতো ওয়ের্স্টান সব ফ্যাশন হাউজে নানা ধরনের ও নানা ডিজাইনের এবং নানা রঙের কেপ কোট পাওয়া যায়।

325 views

0 POST COMMENT

Send Us A Message Here

Your email address will not be published. Required fields are marked *

nine + 17 =