/ Entertainment: Tv Shows /

মা দুর্গা অর্ষা!

মা দুর্গা অর্ষা!
Hebiro Stuff on September 8, 2016 - 1:58 pm » CATEGORY: Entertainment: Tv Shows

হিন্দু অধুষ্যিত গ্রাম বৈকুণ্ঠপুর গ্রামের একমাত্র কুমার হরিদাস পাল। আশে পাশের বেশ কয়েকটি গ্রামের মধ্যে সে একমাত্র কুমার পরিবার। তার পৈত্রিক সূত্রে প্রাপ্ত বেশ কিছু জমিতে একটি মন্দিরও আছে। সেখানেই সে বিভিন্ন প্রতিমা বানায়। হরিদাস পালের স্ত্রী অনেক আগেই মারা গেছে। একমাত্র সন্তান দুর্গা কে নিয়েই হরিদাশের সংসার। কালের বিবর্তনে হরিদাশ পালের এই ভূ-সম্পত্তির মূল্যবৃদ্ধি পেয়েছে বহুগুন। এই জমির উপর কু-নজর পরে গ্রামের অর্থ প্রতিপত্তি ও প্রভাবশালী ব্যক্তি জর্নাদন সিকদারের।

জর্নাদন সিকদারের একটি মাস্তান বাহিনীও আছে। এই জর্নাদান সিকদার ও তার মাস্তান বাহিনীর দ্বারা রতিনন্দনের মানুষজন অতিষ্ট। কিছুদিন আগে তারা কালীদাস রায়কে ভিটামাটি ছাড়া করে কিন্তু কালীদাস রায়ের ছেলে রজত রায় শুধু দুর্গা কে ভালবাসার টানে আবার গ্রামে ফিরে আসে। আরো অনেক পরিবারকে সে ভিটেমাটি ছাড়া করার অপচেষ্টায় লিপ্ত হয়। এদিকে জর্নাদন সিকদার হরিদাস পালের জমিজমা দখল করার পাঁয়তারা হিসেবে একটি জাল দলিল তৈরি করে বাড়ীর দখল করার ফন্দি আটে। সে হরিদাস পালকে আসন্ন পূজার আগেই জমিজমা ছেড়ে চলে যাবার নির্দেশ দেয় অথবা এর বিকল্প হিসেবে সে দুর্গা কে বিয়ে করতে চায়। কিন্তু হরিদাশ পাল কিছুতেই ওই দুশ্চরিত্র লম্পট বহু বিবাহ কারী জর্নাদনের হাতে তার মেয়েকে বিয়ে দিতে রাজী হয় না।

এ নিয়ে ঘটতে থাকে আরও নানা ঘটনা। আসন্ন শারদীয় দুর্গা উৎসব উপলক্ষ্যে এমনই একটি বিশেষ নাটক নির্মিত হলো। নাটকটির নাম ‘দশভুজা’। এটি রচনা ও পরিচালনা করেছেন শৌর্য দীপ্ত সূর্য। আর এতে দুর্গা চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী নাজিয়া হক অর্ষা। আরও অভিনয় করেছেন সাব্বির আহমেদ, নরেশ ভুইয়া, বড়দা মিঠু, জেরি, তালিম, সুহৃদ জাহাঙ্গীর, ও আরো অনেকে। দুর্গা পূজার দিন একটি বেসরকারী চ্যানেলে প্রচার হবে নাটকটি।

756 views

0 POST COMMENT

Send Us A Message Here

Your email address will not be published. Required fields are marked *

1 × one =